ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ থেকে প্রবীণ নেতা বহিষ্কার

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৩, ২০ ডিসেম্বর ২০২১

রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান বদিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় এই প্রবীণ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। 

সোমবার এ সংক্রান্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক সাক্ষরিত একটি আদেশ জারি করা হয়েছে।

তাতে উল্লেখ করা হয়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশ ও জেলার কমিটির পরামর্শক্রমে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭-এর ১১ ধারা অনুযায়ী আওয়ামী লীগের সকল পদ ও সাধারণ সদস্য পদ থেকে বদিউজ্জামান বদিকে বহিস্কার করা হইল।

বেলপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান বদি গত নির্বাচনে দলের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এবার উপজেলা কৃষক লীগের সভাপতি রাজিবুল ইসলাম দলীয় মনোনয়ন পেয়েছেন। 

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা উক্ত ইউনিয়নে পাঁচবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। রাজশাহী জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন তার এক ছেলে। আরেক ছেলে উপজেলা যুবলীগের সভাপতি। তিনি নিজে উপজেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক বলেন, দলের হাইকমান্ডের নির্দেশনা ও গঠনতন্ত্র অনুযায়ী দল থেকে বদিউজ্জামান বদিকে বহিষ্কার করা হয়েছে। তার দুই ছেলে যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার চালায় তবে গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বহিষ্কারের বিষয়ে বদিউজ্জামান বদি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মনোনয়ন বঞ্চিত করা হয়েছে। তবে জনগণের দাবির কারণে নির্বাচনে অংশ নিয়েছি। বিজয়ী হয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ক্ষমা চেয়ে নিব, বলেন তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি